বিপজ্জনক হয়ে উঠেছে FaceTime ব্যবহার, এখনই কীভাবে বন্ধ করবেন এই অ্যাপ?

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
বিপজ্জনক হয়ে উঠেছে FaceTime ব্যবহার, এখনই কীভাবে বন্ধ করবেন এই অ্যাপ?

সোমবার FaceTime এ বড় সমস্যার কথা সামনে আসে

বিপজ্জনক হয়ে উঠেছে FaceTime ব্যবহার। Apple ডিভাইসে ভিডিও কল করার জন্য ব্যবহার হয় এই অ্যাপ। FaceTime ব্যবহার করে iPhone অথবা iPad এর মাধ্যমে আপনার কথা শুনে নিতে পারে যে কোন ব্যক্তি। সম্প্রতি FaceTime অ্যাপ এর মারাত্মক এই বাগ সামনে এসেছে। সাথে সাথে প্রতিক্রিয়া জানিয়েছে Apple। মার্কিন টেক জায়েন্ট জানিয়েছে এই সপ্তাহের শেষে FaceTime এর নতুন সফটওয়্যার প্যাচ পাঠানো হবে। তখনই এই সমস্যার সমাধান হবে।

এই বাগে কোন গ্রাহক কে ভিডিও কল করার পরে তিনি সেই কল রিসিভ না করলেও সেই ব্যক্তির সব আওয়াজ অন্য ব্যক্তি শুনতে পারবেন। শুধুমাত্র গ্রুপ কলের সময় এই সমস্যা দেখা যাচ্ছে। তাই আপাতত FaceTime থেকে গ্রুপ কলিং ফিচার বন্ধ করে দিয়েছে Apple।

 

2018 সালের অক্টোবর মাসে iOS 12 আপডেটে FaceTime এ গ্রুপ ভিডিও কল ফিচার যোগ হয়েছিল।

“আমরা ইতিমধ্যেই এই সমস্যার কথা জানতে পেরেছি। সপ্তাহের শেষে সফটওয়্যার আপডেটের মাধ্যমে এই সমস্যার সমাধান হবে।” এক বিবৃতিতে জানিয়েছে Apple।

এই সমস্যার হাত থেকে বাঁচার একমাত্র উপায় নিজের Apple ডিভাইসে FaceTime ডিজেবল করে দেওয়া। FaceTime ডিজেবেল করবেন কীভাবে? দেখে নিন

iPhone, iPad আর iPod touch ডিভাইসে Settings -> FaceTime এ গিয়ে ডান দিকে উপরে বাটন প্রেস করে অফ করে দিন।

Mac ডিভাইসে FaceTime অ্যাপ লঞ্চ করে বাঁ দিকে উপরে মেনু থেকে “Turn FaceTime off” সিলেক্ট করুন।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.