মেরটে 300 নাগরিককে ভোট দিতে সাহায্য করল নির্বাচন কমিশনের অ্যাপ

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
মেরটে 300 নাগরিককে ভোট দিতে সাহায্য করল নির্বাচন কমিশনের অ্যাপ

Photo Credit: Google Play/ Voter Helpline

ভোটার তালিকা থেকে নাম উধাও হয়ে গিয়েছে। তার পরেও উত্তর প্রদেশের মেরটে 300 মানুষকে ভোট দিতে সাহায্য করল নির্বাচন কমিশনের 'Voter Helpline' অ্যাপ। ফেব্রুয়ারি মাসে এই অ্যাপ লঞ্চ করেছিল কমিশন। অবশেষে সেই অ্যাপ ব্যবহার করে প্রথম দফার লোকসভা নির্বাচনে 300 জন নাগরিক নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে পারলেন।

মেরটের শ্রদ্ধাপুরি এলাকার তাক্সিলা পাবলিক স্কুলের নির্বাচন কেন্দ্রে নির্বাচনী এজেন্ট এই অ্যাপ ব্যবহার করে 300 জন নাগরিককে ভোট দেওয়ার সুযোগ করে দিয়েছেন।

“আমরা ভোটার কার্ডের নম্বর দিয়ে এই অ্যাপ ব্যবহার করছি। ইতিমধ্যেই আমরা 300 জন এমন নাগরিককে ভোট দেওয়ার সুযোগ করে দিয়েছি যাদের নাম ভোটার তালিকা থেকে বাদ গিয়েছিল।” তাক্সিলা পাবলিক স্কুলের নির্বাচনী এজেন্ট বিক্রম সিং এই কথা জানিয়েছেন। প্রসঙ্গত ঐ স্কুলে ছয়টি নির্বাচনী বুথ রয়েছে।

মেরটের বাসিন্দা জিতেন্দর শর্মা এখন নয়ডাতে চাকরি করেন। শুধুমাত্র ভোট দিতে মেরটে ফিরেছিলেন তিনি। কিন্তু বুথে পৌঁছে জানতে পারেন ভোটার তালিকা থেকে তার নাম বাদ গিয়েছে। এই অ্যাপ এর কল্যানে অবশেষে ভোট দিতে পারেন তিনি।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.