কত মানুষ ভোট দিয়েছেন? জানতে ডাউনলোড করুন নির্বাচন কমিশনের নতুন অ্যাপ

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
কত মানুষ ভোট দিয়েছেন? জানতে ডাউনলোড করুন নির্বাচন কমিশনের নতুন অ্যাপ

বৃহস্পতিবার নতুন অ্যাপ নিয়ে হাজির হয়েছে চারতের নির্বাচন কমিশন। লোকসভা নির্বাচনের কধ্যেই আরও একটি নতুন অ্যাপ নিয়ে হাজির হল কমিশন। নতুন অ্যাপ ব্যবহার করে রিয়েল টাইমে কত মানুষ ভোট দিয়েছেন তা জানা যাবে।

ইতিমধ্যেই Play Store থেকে Android ডিভাইসের জন্য "Voter Turnout" অ্যাপ ডাউনলোড করা যাচ্ছে। তবে এখন বিটা ভার্সানে এই অ্যাপ লঞ্চ হয়েছে। লোকসভা নির্বাচনে রাজ্য জুড়ে অথবা যে কোন আসনে মোট কত শতাংশ ভোটা ভোট দিয়েছেন তা জানা যাবে এই অ্যাপ থেকে।

নির্বাচন কমিশনের আধিকারিক সন্দীপ সাক্সেনা জানিয়েছেন এই অ্যাপ এর ফলে মোট কত মানুষ ভোট দিইয়েছেন তা নিয়ে সাধারন মানুষের মধ্যে ধোঁইয়াশা কাটবে। এছাড়াও সংবাদ মাধ্যমের কাছে ভোটের দিন সহজেই এই তথ্য পৌঁছে যাবে।

প্রত্যেক লোকসভা কেন্দ্রের তথ্য ভোটগ্রহনের দিন সরাসরি আপডেট হতে থাকবে। এর ফলে এই অ্যাপ থেকে রিয়েল টাইম আপডেট পাওয়া যাবে।

“ভোটগ্রহন শেষ হওয়ার পরে এই অ্যাপ থেকে প্রত্যেক কেন্দ্রে মোট কত নাগরিক ভোট দিয়েছেন তা জানা যাবে। এর মধ্যে পুরুষ ও মহিলা সংখ্যা আলাদা করে দেখিয়ে দেবে Voter Turnout অ্যাপ।” জানিয়েছেন সাক্সেনা।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন