iCloud-এ কতো স্টোরেজ বিনামূল্যে দিচ্ছে Apple?

ফেসবুকে শেয়ার করুন টুইট শেয়ার রেডিট কমেন্ট
iCloud-এ কতো স্টোরেজ বিনামূল্যে দিচ্ছে Apple?

কোম্পানির সব গ্রাহককে বিনামূল্যে 5GB করে iCloud স্টোরেজ দেয় Apple।

হাইলাইট
  • 200GB iCloud স্টোরেজ বিনামূল্যে দিতে শুরু করেছে Apple
  • একটি Reddit পোস্ট থেকে প্রথম এই খবর পাওয়া যায়
  • সব গ্রাহককে বিনামূল্যে 5GB করে iCloud স্টোরেজ দেয় Apple

 

কয়েকদিন পরেই বাজারে আসতে চলেছে 2018 সালের নতুন তিনটি iPhone। সেপ্টেম্বরের শুরুর দিকেই লঞ্চ হবে নতুন iPhone। নতুন iPhone লঞ্চের আগেই গ্রাহকদের 200GB iCloud স্টোরেজ বিনামূল্যে দিতে শুরু করেছে Apple। সম্প্রতি ইন্টারনেটে একাধিক Apple গ্রাহক এই স্টোরেজ বিনামূল্যে পেয়েছেন বলে জানিয়েছেন। তবে শুধুমাত্র আম্ররকিন যুক্তরাষ্ট্রের Apple গ্রাহকরাই এই অফারের সুযোগ নিতে পারবে। সেই দেশের AT&T, T-Mobile, Verizon আর Sprint নেটওয়ার্কের iPhone গ্রাহকদের বিনামূল্যে 200GB iCloud স্টোরেজ বিনামূল্যে দেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে।

গত সপ্তাহে একটি Reddit পোস্ট থেকে প্রথম এই খবর পাওয়া যায়। তবে প্রথম দুই মাস এই স্টোরেজ ব্যবহারের পরে গ্রাহককে 2.99 মার্কিন ডলার দিতে হবে বলে জানা গিয়েছে। এখনও এই ধরনের কোনও অফারের কথা জানায়নি Apple।

এখন কোম্পানির সব গ্রাহককে বিনামূল্যে 5GB করে iCloud স্টোরেজ দেয় Apple। প্রথম পেড প্ল্যানে 75 টাকায় 50GB স্টোরেজ পাওয়া যায়। এছাড়াও 219 টাকায় 200GB ও 749 টাকায় 1TB iCloud স্টোরেজ বিক্রি করে Apple।

এই মছর মে মাসে এই তিনটি প্ল্যান এক মাসের জন্য বিনামূল্যে ব্যবহার করতে দিয়েছিল Apple। তবে 30 দিন পরে এই প্ল্যান নিজে থেকেই ডিঅ্যাক্টিভেট হয়ে যায়। পরে আবার টাকা দিয়ে এই প্ল্যান শুরু করতে হবে গ্রাহককে।

কমেন্ট

প্রযুক্তির সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

পড়ুন: English
 
 

বিজ্ঞাপন

 
© Copyright Red Pixels Ventures Limited 2019. All rights reserved.